ঈষৎ আলো
- নাজমুল রহমান সূর্য - নিরা ০৪-০৫-২০২৪

-তুমি বসে যাও ভাল আমাকে আসি সরে আমি তোমার হতে
তুমি এতোটা নির্বোধ কেন?
চুপ করে থেকনা! কিছু বল...

স্মৃতিদের পাতা পুড়িয়ে ফেল!
আমি ভুলে যাবো তোমাকে
আমার উঠান জুড়ে নামুক বৃষ্টি
আর কখনো চাইবো না
বন্ধ করে দেব রাস্তায় রাস্তায় ফুল বিক্রি।
আমি মরুর তীব্রতায় দাও দাও করে জ্বেলে
তোমাকে আলো দিব
এই প্রত্যাশা আর হৃদয় থেকে আসবে না,
আমি তোমার হতে
শত শত কোটি আলোক বর্ষ দূরে চলে যাবো।
কথা দিতে পারছি না
ফিরে আসবো আবার আগের মতন।

এতো খুশি কেন খুকি?
-তুমি শুধু বাইরের রূপটাই দেখে গেলে...
মনের বিচায় করার শক্তি নেই,
সে কর্মঠ। তুমি ফিরিয়ে এনো নিরা!
তুমি ফিরিয়ে এনো!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।